প্রতিটি অপারেটিং সিস্টেমের জন্য বুটেবল USB ড্রাইভ এবং এসডি কার্ড তৈরি করুন

বুট করার যোগ্য-USB-ড্রাইভ
আপনার পছন্দের অপারেটিং সিস্টেমের ইনস্টলেশন মিডিয়া নির্মাণের সহজ ব্যবহার করা হয়. শুধু একটি ISO ডাউনলোড করুন সিডি বা ডিভিডি তে বার্ন. এখন আমরা USB ড্রাইভ ব্যবহার করছেন, এবং প্রক্রিয়া প্রতিটি অপারেটিং সিস্টেমের জন্য একটু ভিন্ন.
আপনি শুধু ফাইল আপনার ইউএসবি ড্রাইভের মধ্যে সরাসরি একটি ISO ডিস্ক ইমেজ গঠন কপি করতে পারবেন না. USB ড্রাইভ এর ডাটা পার্টিশন এক জিনিস জন্য, বুট করার যোগ্য তৈরি করা প্রয়োজন. এই প্রক্রিয়া সাধারণত আপনার USB ড্রাইভ বা এসডি কার্ড নিশ্চিহ্ন করা হবে.
এই নিবন্ধটি যখন আগে লেখা হয়েছিল, কিন্তু আমরা উইন্ডোজ 10 আজ আপডেট করা এবং এটি পুনরায় প্রকাশ করছি.

প্রথম, নিশ্চিত আপনি একটি USB 3.0 ড্রাইভ ব্যবহার করছেন

মাত্র $ 15 জন্য, এটি একটি মহান আপগ্রেড
ইউএসবি 2.0 প্রায় চিরতরে হয়েছে, এবং সবকিছু এটা সমর্থন করে, কিন্তু এটা কুখ্যাতিপূর্ণভাবে ধীর. আপনি বন্ধ অনেক ভালো হবেন ইউএসবি 3.0 আপগ্রেড করে দাম নাটকীয়ভাবে কমে এসেছে থেকে, এবং গতি বৃদ্ধি পায় আপনি 10x গতি পেতে পারেন ... প্রচুর আছে.
আপনি একটি বুট ড্রাইভ তৈরি করছি যখন গতি সত্যিই গুরুত্বপূর্ণ.
সম্পাদকের নোট: আমরা ব্যবহার এই সিলিকন পাওয়ার ইউএসবি 3.0 ড্রাইভ কীভাবে গুরু এখানে, এবং একটি 32 গিগাবাইট সংস্করণের জন্য $ 15 বছর বয়সে, এটা আপগ্রেড ভাল মূল্য. যদি আপনি চান আপনি এমনকি 128 গিগাবাইট পর্যন্ত মাপ তা পেতে পারেন.
উপযুক্ততা সম্পর্কে চিন্তা করবেন না, এই দ্রুত ড্রাইভ একটি পুরানো ইউএসবি 2.0 সিস্টেমের সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ, আপনি শুধু গতি boosts পাবেন না. আপনার ডেস্কটপ কম্পিউটারের USB 3.0 সমর্থন করে না এবং যদি আপনি সর্বদাই সমর্থন যোগ করার জন্য এটি আপগ্রেড করতে পারেন .

একটি উইন্ডোজ 10 বা উইন্ডোজ 7 ISO 'র মধ্যেমাইক্রোসফট এর নিজস্ব ব্যবহারের উইন্ডোজ ইউএসবি / ডিভিডি ডাউনলোড টুল আপনার কাছ থেকে উইন্ডোজ ইনস্টল করতে পারেন একটি বুট করার যোগ্য ড্রাইভ তৈরি করতে.আপনি এই অ্যাপ্লিকেশনটি সঞ্চালন করার জন্য একটি উইন্ডোজ ইনস্টলার ISO ফাইল প্রয়োজন হবে. যদি কেউ না থাকে, আপনি যা করতে পারেন বিনামূল্যে জন্য উইন্ডোজ 10, 8, 7 অথবা ইনস্টলেশন মিডিয়া ডাউনলোড  - আপনি যদিও, তাদের ব্যবহার করার জন্য একটি বৈধ পণ্য কী করতে হবে.

আইএসও ফাইল এবং একটি USB ফ্ল্যাশ ড্রাইভ এবং একটি বুট করার যোগ্য ড্রাইভ তৈরি করবে হাতিয়ার প্রদান.
তৈরি করুন বুটেবল উইন্ডোজ-7-USB ড্রাইভ

লিনাক্স ISO 'র মধ্যে

উবুন্টু বিশেষ পরামর্শ দেওয়া হচ্ছে ইউনিভার্সাল ইউএসবি ইনস্টলার উইন্ডোজ বুট করার যোগ্য লিনাক্স ইউএসবি ড্রাইভ তৈরি করার জন্য. এই সরঞ্জামের সাহায্যে অনেক ভিন্ন Linux ডিস্ট্রিবিউশন জন্য বুট করার যোগ্য ডিস্ক ইমেজ তৈরি করতে পারেন.UNetbootin আরেকটি জনপ্রিয় বিকল্প.
আপনি .ISO আকারে ব্যবহার করতে চান লিনাক্স ডিস্ট্রিবিউশন ডাউনলোড করুন. আপনার ডাউনলোড করা ISO ফাইল ব্রাউজ, আপনার পছন্দসই ডিস্ট্রিবিউশন নির্বাচন করুন, টুল চালান, এবং আপনি ব্যবহার করতে চান USB ড্রাইভ চয়ন. টুল বাকি কাজ হবে.
তৈরি করুন বুটেবল ইউএসবি ড্রাইভ-থেকে-লিনাক্স ISO
আপনি লিনাক্স অনুরূপ টুল ব্যবহার করতে পারেন. উদাহরণস্বরূপ, উবুন্টু বুট করার যোগ্য উবুন্টু ইউএসবি ড্রাইভ তৈরি করার জন্য একটি প্রারম্ভ ডিস্ক ক্রিয়েটর টুল রয়েছে. আপনি খুব যে ব্যবহার করতে পারেন যাতে UNetbootin এছাড়াও, লিনাক্স চালায়.
উবুন্টু-সূচনার-ডিস্ক-স্রষ্টা

একটি গান ফাইল থেকে

কয়েকটি অপারেটিং সিস্টেম প্রকল্পের একটি গান ফাইল পরিবর্তে একটি ISO ফাইলটি প্রদান. একটি গান ফাইল একটি USB ড্রাইভ সরাসরি লিখিত করা প্রয়োজন যে একটি কাঁচা ডিস্ক ইমেজ.
ব্যবহার করুন Win32 ডিস্ক imager একটি USB ড্রাইভ বা এসডি কার্ড থেকে একটি গান ফাইলটি লিখতে. একটি ডাউনলোড করা গান ফাইল প্রদান এবং টুল তার বর্তমান বিষয়বস্তু মুছে, আপনার ড্রাইভ সরাসরি তা লিখে রাখব. এছাড়াও আপনি USB ড্রাইভ এবং এসডি কার্ড থেকে গান ফাইল তৈরি করার জন্য এই টুলটি ব্যবহার করতে পারেন.
লিখতে চিত্র ফাইল টু USB-ড্রাইভ-বা-এসডি কার্ড অন উইন্ডোজ
লিনাক্স ব্যবহারকারীদের সরাসরি একটি অপসারণযোগ্য মিডিয়া আপনার ডিভাইসে একটি গান ফাইলের বিষয়বস্তু লিখতে dd কমান্ডের ব্যবহার করতে পারেন. অপসারণযোগ্য মিডিয়া ঢুকিয়ে উবুন্টু নিম্নলিখিত কমান্ড ব্যবহার করুন:
উবুন্টু ডিডি যদি = / হোম / ব্যবহারকারী / এর file.img = / dev / SDX BS = 1 মিঃ
আপনার USB বা এসডি কার্ড ডিভাইস পাথ আপনার ফাইল সিস্টেম ও / dev / SDX উপর গান ফাইল পাথ /home/user/file.img প্রতিস্থাপন করুন. আপনি আপনার অপারেটিং সিস্টেম ড্রাইভ এবং এটা দুর্নীতিগ্রস্ত ইমেজ বিষয়বস্তু লিখে দেব, আপনি যদি এর পরিবর্তে আপনার সিস্টেম ড্রাইভ পাথ উল্লেখ করে - এখানে সঠিক ডিস্ক সুনির্দিষ্ট পাথ উল্লেখ করা খুব সতর্কতা অবলম্বন করা আবশ্যক
লিখতে চিত্র ফাইল টু USB-ড্রাইভ-সঙ্গে-DD অন লিনাক্স

একটি উইন্ডোজ 8 বা 8.1 পণ্য কি থেকে

সম্পর্কিত নিবন্ধ
কিভাবে একটি ক্লিন একটি উইন্ডোজ 8 কী সঙ্গে উইন্ডোজ 8.1 এর ইনস্টল সঞ্চালন করতে ব্যবহৃত হয়
উইন্ডোজ 8.1 সব উইন্ডোজ 8 ব্যবহারকারীদের জন্য একটি বিনামূল্যে আপগ্রেড, কিন্তু আপনি সাধারণতঃ একটি ... উইন্ডোজ 8.1 ইনস্টল করা যাবে না[READ ধারা]
আপনি একটি উইন্ডোজ 8 বা উইন্ডোজ 8.1 পণ্য কী থাকে, তাহলে আপনি মাইক্রোসফট থেকে সরাসরি ইনস্টলেশন মিডিয়া ডাউনলোড করুন আচমকা একটি USB ড্রাইভ তৈরি করতে পারেন. থেকে উপযুক্ত টুল ডাউনলোড শুধুমাত্র একটি পণ্য কি সহযোগে আপগ্রেড উইন্ডোজ পাতা. , এটি চালানোর জন্য আপনার পণ্য কী প্রদান, এবং আপনি একটি বুটেবল USB ড্রাইভ তৈরি করতে চান উইজার্ড বলুন.
উইন্ডোজ 8 এবং উইন্ডোজ 8.1 বিভিন্ন পণ্য কী আছে উল্লেখ্য, তাই আপনার ইনস্টল করতে চান তাহলে আপনি হুপ্স মাধ্যমে তিড়িং লাফ করতে হবে একটি উইন্ডোজ 8 পণ্য কী উইন্ডোজ 8.1 . আপনি শুধু উইন্ডোজ 8 ইনস্টল এবং করতে পারেনউইন্ডোজ 8 মধ্যে থেকে উইন্ডোজ 8.1 আপগ্রেড - যে মাইক্রোসফট এর আনুষ্ঠানিকভাবে সমর্থিত পদ্ধতি.
তৈরি করুন উইন্ডোজ-8-USB-ফ্ল্যাশ-ড্রাইভ-বা-ISO ফাইল

একটি উইন্ডোজ 8, 8.1, বা 10 ISO 'র মধ্যে

আপনি ইতিমধ্যে একটি উইন্ডোজ 8, 8.1, বা 10 ISO ফাইলটি আছে এবং আপনি কিছু redownloading ছাড়া ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে চান, আপনি আসলে এই জন্য উইন্ডোজ 7 ইউএসবি / ডিভিডি ডাউনলোড টুল ব্যবহার করতে পারেন.
অনুরোধ করা হলে শুধু উইন্ডোজ ISO ফাইলটি প্রদান. আপনি উপযুক্ত ISO ফাইলটি সরবরাহ করে থাকে টুল সুখে উইন্ডোজ ইনস্টলেশন মিডিয়া তৈরি করবে.
তৈরি করুন বুটেবল ইউএসবি ড্রাইভ থেকে উইন্ডোজ-8-বা-8.1-ISO ফাইল

ডস সঙ্গে

সম্পর্কিত নিবন্ধ
কিভাবে ড্রাইভ বুট করার যোগ্য একটি ডস ইউএসবি তৈরি করুন
ডস ব্যাপকভাবে আর ব্যবহার করা হয় না, কিন্তু বায়োস আপডেট, ফার্মওয়্যার আপডেট জন্য উত্পাদক দ্বারা লিখিত নির্দেশাবলীর পড়া থেকে ... আপনি যদি জানি না [আর্টিকেল পড়তে]
আপনি এখনও কোনো কারণে ডস প্রয়োজন যে একটি নিম্ন স্তরের ফার্মওয়্যার আপগ্রেড, BIOS আপডেট, বা সিস্টেম টুল ব্যবহার করার জন্য ডস বুট করার প্রয়োজন হলে, আপনি ব্যবহার করতে পারেন Rufus টুল একটি বুট করার যোগ্য ডস USB ড্রাইভ তৈরি .
Rufus FreeDOS, আপনি ব্যবহার করতে হবে যাই হোক না কেন ডস প্রোগ্রাম চালানো উচিত ডস একটি ওপেন সোর্স প্রয়োগ করে.
তৈরি করুন বুটেবল-ডস কর্তৃক USB ড্রাইভ

Mac OS X এর ইনস্টলেশন ফাইল থেকে

সম্পর্কিত নিবন্ধ
কিভাবে, আপনার Mac OS X এর পুনরায় ইনস্টল করুন আপনার ড্রাইভ মুছা, এবং ইউএসবি ইনস্টলেশন মিডিয়া তৈরি করুন
Macs- এর স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করুন তাদের অপারেটিং সিস্টেম পুনরায় ইনস্টল করতে পারেন. এই প্রক্রিয়া সাধারণত আপনার ব্যক্তিগত ফাইল রাখে, কিন্তু আপনি বেছে নিতে পারেন ...[READ ধারা]
আপনি করতে পারেন এটি ম্যাক OS X এর সাথে একটি বুট করার যোগ্য ড্রাইভ তৈরি ম্যাক অ্যাপ স্টোর থেকে OS X এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করে. অ্যাপল এর টার্মিনালে বা তৃতীয় পক্ষের চালানো DiskMaker এক্স টুল দ্বারা "createinstallmedia" টুল অন্তর্ভুক্ত ব্যবহার করুন.
Mac OS X এর ড্রাইভ অন্যান্য Macs- এর উপর OS X এর ইনস্টল বা কোন দীর্ঘ জনপ্রিয়তা ছাড়া সর্বশেষ সংস্করণে তাদের আপগ্রেড করার জন্য ব্যবহার করা যেতে পারে.
তৈরি করুন ম্যাক অপারেটিং সিস্টেম-এক্স-ইনস্টলেশন-USB ড্রাইভ-সঙ্গে-diskmaker-এক্স

Mac এর জন্য একটি উইন্ডোজ ISO 'র মধ্যে

সম্পর্কিত নিবন্ধ
একটি ম্যাক সঙ্গে বুট ক্যাম্প উইন্ডোজ ইনস্টল করার জন্য কিভাবে
অনেক বছর আগে ইনটেলের পাওয়ারপিসি থেকে সুইচ ধন্যবাদ, একটি ম্যাক শুধু আরেকটি পিসি. Macs- এর সঙ্গে আসে ...[READ ধারা]
আপনি করতে ইচ্ছুক থাকেন তাহলে বুট ক্যাম্প মাধ্যমে একটি ম্যাক উইন্ডোজ ইনস্টল করার , সাধারণ নিয়মেই একটি বুটেবল USB ড্রাইভ তৈরি মাথা ঘামান না. জিনিস সেট আপ শুরু করার জন্য আপনার ম্যাক এর বুট ক্যাম্প টুল ব্যবহার করুন এবং এটা ইন্টিগ্রেটেড অ্যাপল এর ড্রাইভার এবং বুট ক্যাম্প ইউটিলিটি সঙ্গে একটি বুট করার যোগ্য উইন্ডোজ ইনস্টলেশন ড্রাইভ তৈরি করতে পারবেন হবে.
আপনি একাধিক Macs- এর উপর উইন্ডোজ ইনস্টল করার জন্য এই ড্রাইভ ব্যবহার করতে পারেন, কিন্তু অ অ্যাপল পিসি উইন্ডোজ ইনস্টল করার জন্য এটি ব্যবহার করবেন না.
তৈরি করুন বুটেবল ইউএসবি ড্রাইভ-জন্য-উইন্ডোজ অন ম্যাক

এই সরঞ্জামের কিছু ওভারল্যাপ - উদাহরণস্বরূপ, Rufus লিনাক্স ISO গুলি, গান ফাইল, এবং এমনকি উইন্ডোজ আইএসও ফাইল থেকে বুট করার যোগ্য ড্রাইভ তৈরি করতে ব্যবহার করা যেতে পারে. আমরা এখানে প্রতিটি কর্ম জন্য সবচেয়ে জনপ্রিয়, ব্যাপকভাবে প্রস্তাবিত সরঞ্জাম প্রস্তাব.
Share:

No comments:

Post a Comment

Popular Posts

Powered by Blogger.

Translate

Labels

Blog Archive

Recent Posts

Unordered List

  • Lorem ipsum dolor sit amet, consectetuer adipiscing elit.
  • Aliquam tincidunt mauris eu risus.
  • Vestibulum auctor dapibus neque.

Pages

Theme Support

Need our help to upload or customize this blogger template? Contact me with details about the theme customization you need.