How to Clean Install Windows 10

উইন্ডোজ 10 পিসি
উইন্ডোজ 10 আপগ্রেড  প্রক্রিয়া আপনার নতুন এক আপনার পূর্ববর্তী উইন্ডোজ সিস্টেম থেকে পুরোনো ফাইল, সেটিংস, এবং প্রোগ্রাম drags.মাইক্রোসফট আপনি একটি পরিষ্কার ইনস্টল সম্পাদন দ্বারা একটি সম্পূর্ণ নতুন সিস্টেম পেতে পারবেন, কিন্তু অ্যাক্টিভেশন প্রক্রিয়া একটি বিট বিভ্রান্তিকর হতে পারে.
আপনি একটি নতুন উইন্ডোজ 10 পিসি ক্রয় করেছি এবং এটা আপনি চান না প্রস্তুতকারকের ইনস্টল bloatware অন্তর্ভুক্ত যদি এই সহায়ক. অথবা, আপনি একটি নতুন হার্ড ড্রাইভ ইনস্টল করার পরে একটি বিদ্যমান উইন্ডোজ সিস্টেম ছাড়া একটি পরিষ্কার একটি কম্পিউটারে ইনস্টল সঞ্চালন করার প্রয়োজন হতে পারে.
আপনি একটি পরিষ্কার ইনস্টল করা হলে উইন্ডোজ মিডিয়া সেন্টার ব্যবহারকারীদের দেওয়া মুক্ত "উইন্ডোজ ডিভিডি প্লেয়ার" app এর জন্য যোগ্য বলে বিবেচিত হবেন না হবে. যাইহোক, আপনি সবসময় পারেন  ডিভিডি প্লেব্যাক পেতে ভিএলসি ইনস্টল  বা  আরো সম্পূর্ণরূপে বৈশিষ্ট্যযুক্ত উইন্ডোজ মিডিয়া সেন্টার বিকল্প ব্যবহার .

সহজ বিকল্প: একটি রিসেট সঞ্চালন করতে ব্যবহৃত হয় এবং সব সরান

আপনি উইন্ডোজ 10 নিজেকে ইনস্টল করা হলে, এই কমান্ডের সাহায্যে আপনি একটি তাজা উইন্ডোজ সিস্টেম দিতে হবে. আপনি উইন্ডোজ 10 পরিপ্রেক্ষিতে যে একটি কম্পিউটার কিনে থাকেন, তাহলে এই সম্ভবত আপনার উইন্ডোজ 10 পিসি পরিপ্রেক্ষিতে যে bloatware ফিরিয়ে আনতে হবে. (আছে bloatware পুনরায় থেকে উইন্ডোজ 10 এর রিসেট ফাংশন রোধ করার জন্য একটি উপায় হতে হবে , কিন্তু আমরা কিভাবে জানতে পারেন আগে উইন্ডোজ 10 দিয়ে আসে যে একটি পিসিতে আমাদের হাত পেতে হবে.)
এটা আপনি একটি পুরোপুরি মত নতুন উইন্ডোজ সিস্টেম দিতে হবে যখন, কিছু মানুষ এটা আপনি একটি বাস্তব পরিষ্কার সঞ্চালন চাই চাই যে ক্ষেত্রে কিছু সিস্টেম দুর্নীতির বিষয়, না ঠিক করবে যে রিপোর্ট আছে - এই নিখুঁত সমাধান নাও হতে পারে দ্রষ্টব্য ইনস্টল করুন.
আপনার উইন্ডোজ 10 পিসি পুনঃনির্ধারণ করার জন্য, সেটিংস অ্যাপ্লিকেশন, নির্বাচন আপডেট & নিরাপত্তা, নির্বাচন পুনরুদ্ধারের খুলুন, এবং রিসেট অধীনে এই পিসি "শুরু করুন" বাটন ক্লিক করুন. "সবকিছু মুছে ফেলুন." নির্বাচন করুন এই সব আপনার ফাইল মুছা, যাতে আপনি ব্যাকআপ আছে নিশ্চিত হতে হবে.

বিনামূল্যে আপগ্রেড করার জন্য: আপনি আপগ্রেড এবং আপনার উইন্ডোজ 10 সিস্টেম সক্রিয় আছে?

আপনি একটি পরিষ্কার উইন্ডোজ 10 এর ইনস্টল এবং আপনার উইন্ডোজ 7 বা 8.1 পিসিতে এখনো উইন্ডোজ 10 এ আপগ্রেড না করতে ইচ্ছুক থাকেন, আপনি কি কিছু অতিরিক্ত কাজ আছে. আপনি একটি পরিষ্কার ইনস্টল করার পূর্বে মাইক্রোসফটের আপগ্রেড অফার সুবিধা গ্রহণ করতে হবে. (যদি আপনি উইন্ডোজ 10 পরিপ্রেক্ষিতে যে একটি পিসি আছে অথবা আপনি আপনার নিজের উইন্ডোজ 10 লাইসেন্স ক্রয় করেছি যদি একথাও ঠিক যে, আবার প্রশ্নগুলোও subtle হয়.)
আপনি উইন্ডোজ 10 উইন্ডোজ 7 বা 8.1 সিস্টেম আপগ্রেড করা হলে, ইনস্টলেশন প্রোগ্রাম দ্বারা ব্যবহারকারীকে একটি "আছে নিশ্চিত জেনুইন উইন্ডোজ"সিস্টেম ইনস্টল এবং আপনি আসলে একটি উইন্ডোজ 10 পণ্য কী পেতে পারি না যে উইন্ডোজ 10 দ্রষ্টব্য সাথে ব্যবহারের জন্য আপনার কম্পিউটার সক্রিয় - পরিবর্তে, আপনার কম্পিউটার এর হার্ডওয়্যার মাইক্রোসফট এর সার্ভারের সাথে নথিভুক্ত করা হয়েছে. আপনি ভবিষ্যতে আবার যে পিসিতে উইন্ডোজ 10 ইনস্টল করার সময়, এটা, মাইক্রোসফট এর সার্ভারের সাথে চেক এটা রেজিস্টার্ড পিসিতে ইনস্টল নিশ্চিত করুন, এবং স্বয়ংক্রিয়ভাবে নিজেই সক্রিয় হবে.
আপনাকে প্রথমে আপগ্রেড প্রক্রিয়া সুবিধা গ্রহণ না করা হলে, এই নিবন্ধন ঘটতে হবে না. উইন্ডোজ 10 ইনস্টলার মধ্যে একটি উইন্ডোজ 7 বা 8.1 কী প্রবেশ করতে কোন উপায় না কিংবা এখানে আপনি আপনার উইন্ডোজ 7 বা 8.1 কী প্রদান যদি আপনি একটি উইন্ডোজ 10 কী দেবে ওয়েব ফর্ম কিছু বাছাই করা. দুঃখিত - আপনি একটি পরিষ্কার ইনস্টল সঞ্চালন করা সম্ভব আগে উইন্ডোজ 10-এ আপগ্রেড করতে হবে.
আপনি আপগ্রেড করার প্রয়োজন হলে, আপনি যা করতে পারেন  মাইক্রোসফট এর উইন্ডোজ 10 মিডিয়া সৃষ্টির হাতিয়ার ডাউনলোড  এবং তা জানাও "এখন এই পিসি আপগ্রেড করুন." আপনার পিসি উইন্ডোজ 7 বা উইন্ডোজ 8.1 এর একটি জেনুইন সংস্করণ চলমান থাকলে এটি স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ 10 আপনি আপগ্রেড করতে হবে.
আপনার একবার হয়ে গেলে, উইন্ডোজ 10 একটি ক্লিন ইনস্টল করার পূর্বে সক্রিয় করা হয় তা নিশ্চিত. আপনি খোলার সেটিংস আপডেট & নিরাপত্তা নির্বাচন, এবং অ্যাক্টিভেশন নির্বাচন করে এটি পরীক্ষা করা যাবে.
আপনি দেখতে এখানে "উইন্ডোজ সক্রিয় করা হয়" কিনা পরীক্ষা করুন. উইন্ডোজ 10 হোম বা উইন্ডোজ 10 PRO হয় - এছাড়াও, উইন্ডোজ ইনস্টল করা আছে 10 সংস্করণ নোট. বেশির ভাগ লোকই ফ্রি আপগ্রেড অংশ হিসাবে হোম এডিশন পাবেন, কিন্তু আপনি পাবেন  উইন্ডোজ 10 PRO  আপনি পূর্বে ইনস্টল করা উইন্ডোজ 7 বা 8.1 একটি পেশাদারী সংস্করণ ছিল.
উইন্ডোজ 10 সক্রিয় না হলে, এটা না হওয়া পর্যন্ত একটি পরিষ্কার ইনস্টল করার চেষ্টা করুন না.

উইন্ডোজ 10 ডাউনলোড এবং ইনস্টলেশন মিডিয়া তৈরি করুন

সম্পর্কিত নিবন্ধ
উইন্ডোজ 10, 7, 8 ডাউনলোড, এবং 8.1 ইনস্টল করুন কিভাবে মিডিয়া - আইনত 
আপনি আপনার পিসি পরিপ্রেক্ষিতে যে পণ্য কী ব্যবহার করে গোড়া থেকে উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে পারেন, কিন্তু আপনি খুঁজে বের করতে হবে ...  [READ ধারা]
আপনার উইন্ডোজ সিস্টেমের ইতিমধ্যে "পান উইন্ডোজ 10" রিজার্ভেশন প্রক্রিয়ার সঙ্গে আপগ্রেড করা হয়েছে, এমনকি যদি আপনি করতে হবে  উইন্ডোজ ইনস্টলেশন মিডিয়া ডাউনলোড  গোড়া থেকে উইন্ডোজ 10 ইনস্টল করার.
মাইক্রোসফট থেকে উইন্ডোজ 10 মিডিয়া সৃষ্টির হাতিয়ার ডাউনলোড . এই সরঞ্জামের সাহায্যে আপনার সিস্টেমের জন্য সঠিক উইন্ডোজ 10 ইনস্টলেশন ফাইল ডাউনলোড হবে, এবং এটি বিল্ট ইন আছে একটি ইনস্টলেশন প্রোগ্রাম দ্বারা DVD- ইউএসবি ইনস্টলেশন মিডিয়া নির্মাণ অথবা বার্ন ফাংশন. ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে "অন্য পিসি জন্য ইনস্টলেশন মিডিয়া তৈরি করুন" বিকল্পটি নির্বাচন করুন.
উইন্ডোজ 10-এ বা পেশাগত - আপনার পিসি জন্য লাইসেন্স যে উইন্ডোজ 10 এর কপি জন্য ইনস্টলেশন মিডিয়ার সঠিক ধরন নির্বাচন করতে ভুলবেন না.এছাড়াও আপনি আপনার ভাষা নির্বাচন করুন এবং আপনি চান কিনা নির্বাচন করা উচিত  উইন্ডোজ 32 বিট বা 64 বিট সংস্করণ  এখানে - অধিকাংশ লোক 64 বিট সংস্করণ চান. যাইহোক, যদি আপনি 32 বিট এবং 64 বিট সংস্করণ উভয় অন্তর্ভুক্ত ইনস্টলেশন মিডিয়া তৈরি করতে পারেন, এবং আপনি একটি কম্পিউটারে উইন্ডোজ ইনস্টল করার জন্য এটি ব্যবহার করার সময় ইনস্টলেশন প্রোগ্রাম দ্বারা স্বয়ংক্রিয়ভাবে সবচেয়ে উপযুক্ত একটি নির্বাচন হবে.
হবে অন্য কোন অপারেটিং সিস্টেম আপনার মত ইনস্টলেশন মিডিয়া থেকে উইন্ডোজ 10 ইনস্টল করুন. ঐ ডিভাইস থেকে USB ড্রাইভ বা ডিভিডি ঢোকানো এবং বুট সঙ্গে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন. এই কমান্ডের সাহায্যে আপনি প্রয়োজন হতে পারে  BIOS- এ একটি সেটিং পরিবর্তন , একটি বুট মেনু অ্যাক্সেস, বা  উন্নত প্রারম্ভে অপশন "একটি ডিভাইস ব্যবহার করুন" বিকল্প ব্যবহার  পরিবর্তে প্রথাগত BIOS- র UEFI ফার্মওয়্যার রয়েছে একটি আধুনিক উইন্ডোজ 8 বা 10 ডিভাইসের উপর.
উইন্ডোজ ইনস্টলার শুরু হয় একবার নির্বাচন করুন "এখন ইনস্টল করো". আপনি আপনার উইন্ডোজ 10 পণ্য কী জন্য অনুরোধ জানিয়ে একটি পর্দা পৌঁছানোর, এড়িয়ে বাটন ক্লিক করুন. আপনি বিনামূল্যে আপগ্রেড অফার সুবিধা গ্রহণ করলে আপনি আসলে একটি উইন্ডোজ 10 পণ্য কী থাকবে না.
আপনি একটি উইন্ডোজ 10 পণ্য কী থাকে না, এখানে সেখানে প্রবেশ.
আপনি দেখতে না হওয়া পর্যন্ত সাধারণত সেটআপ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে "আপনি চান না ইনস্টলেশন কোন ধরনের?" পর্দা. আপনি একটি পরিষ্কার এবং ইনস্টল না আপগ্রেড ইনস্টল সম্পাদন করছেন নিশ্চিত করার জন্য "কাস্টম" বিকল্পটি নির্বাচন করুন.
তবে আপনার মত আপনার সিস্টেম ড্রাইভ পার্টিশন. আপনি কেবলমাত্র একটি উইন্ডোজ পার্টিশন থাকে, তাহলে আপনি সেটি মুছে ফেলার ব্যাপারে ইনস্টলার বলতে পারেন. আপনি পার্টিশনের সংখ্যা কী হবে থাকে, তাহলে আপনি তাদের সব মুছে দিন এবং অব্যবহৃত স্থানের মধ্যে নিজেই ইনস্টল উইন্ডোজ 10 বলতে পারে.

আপনি আপনার নতুন, পরিষ্কার-ইনস্টল উইন্ডোজ 10 সিস্টেমে লগ-ইন করার পর, এটি স্বয়ংক্রিয়ভাবে উচিত 
নিজেই সক্রিয়  আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত করার পরে.আপনি বিনামূল্যে আপগ্রেড অফার সুবিধে তারা কাজে লাগিয়েছে, এটা আপনার কম্পিউটার এর হার্ডওয়্যার চেক এবং তারপর আপনার হার্ডওয়্যার কনফিগারেশন উইন্ডোজ 10 ব্যবহার অনুমোদিত হয় যে যাচাই, মাইক্রোসফট সঙ্গে যাচাই করে এই আছে.প্রক্রিয়া সমাপ্ত করার পরে পণ্য কী জন্য জিজ্ঞাসা করা হবে. 
শুধু এই অংশ স্কিপিং করা এবং সেটআপ প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য "পরে এই কি" ক্লিক করুন.
আমরা আমাদের কম্পিউটারে উইন্ডোজ 10 PRO পুনরায় হলে, তা অবিলম্বে সক্রিয়. মাইক্রোসফট এর অ্যাক্টিভেশন সার্ভার ওভারলোড হয় যদি আপনার সিস্টেম সক্রিয় আগে কিন্তু, তাই এটি কিছু সময় লাগতে পারে. আপনি সেটিংস অ্যাপ্লিকেশন, নির্বাচন আপডেট & নিরাপত্তা খুলুন, এবং আপনার সক্রিয়করণ স্থিতি চেক করতে অ্যাক্টিভেশন নির্বাচন করতে পারেন. এটি সক্রিয় করা হচ্ছে না, আপনি সক্রিয় সাহায্য করতে পারেন যে এখানে তথ্য দেখতে পারেন.
কিছু মানুষ অন্যদের শুধু অপেক্ষা করছি যখন, বেশ কয়েকবার পুনরায় বুট করার থাকার রিপোর্ট. নিম্নলিখিত কমান্ড প্রয়োগ উপরে পদক্ষেপের মধ্য দিয়ে যাচ্ছে পরে স্বয়ংক্রিয়ভাবে ঘটছে না হলে ঘটতে একটি অ্যাক্টিভেশন ফোর্স পারেন. প্রথমত, স্টার্ট বাটন ডান ক্লিক করতে পারেন অথবা উইন্ডোজ Key + এক্স টিপে এবং কমান্ড প্রম্পট (অ্যাডমিন) নির্বাচন করে একজন প্রশাসক কমান্ড প্রম্পট খুলুন. লিখুন নিম্নলিখিত কমান্ড প্রয়োগ এবং এন্টার টিপুন:
slmgr.vbs / Ato
অনেকে এই কমান্ড বেশ কয়েকবার চালানো হচ্ছে রিপোর্ট. আপনি একটি ত্রুটির বার্তা প্রদর্শিত হলে, আবার পুনরায় বুট করার এবং এটি চলমান চেষ্টা অপেক্ষা করুন এবং আবার এটি চালানোর জন্য, বা শুধু অপেক্ষা করুন এবং উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় দিন. মাইক্রোসফট এর সার্ভার আপনি সক্রিয় করার চেষ্টা করছেন মুহূর্তে ওভারলোড হয়ে থাকতে পারে.

আপনি আপনার পিসি ভিতরে হার্ডওয়্যার আউট আনা করেছি যদি এটা সঠিকভাবে সক্রিয় না হতে পারে তাই মাইক্রোসফটের ফ্রি আপগ্রেড অফার আপনার পিসি এর হার্ডওয়্যারের উপর নির্ভর করে. আপনি প্রস্তাব সুবিধার সুযোগ গ্রহণ পর পিসি হার্ডওয়্যার পরিবর্তন করে থাকেন, কি ব্যাখ্যা, মাইক্রোসফট সঙ্গে যোগাযোগ করুন এবং ফোন অ্যাক্টিভেশন প্রক্রিয়া সম্পন্ন করার প্রয়োজন হতে পারে. এটি স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় করা হবে না, এমনকি যদি ফোন সমর্থন লাইন, আপনি উইন্ডোজ 10 সক্রিয় করার অনুমতি দেবে যে একটি অ্যাক্টিভেশন কোড দিতে পারেন. যাইহোক, যদি আপনি অতিরিক্ত তথ্য প্রদান করতে হতে পারে.
(উইন্ডোজ এবং উইন্ডোজ 10 এর প্রাক ইনস্টল কপি সেইসাথে ই এম কপি) বিনামূল্যে উইন্ডোজ 10 আপগ্রেড আসলে একটি পৃথক পিসি স্থানান্তরিত করা যাবে না মনে রাখবেন. তারা একটি একক পিসি হার্ডওয়্যার বাঁধা করছি.
Share:

No comments:

Post a Comment

Popular Posts

Powered by Blogger.

Translate

Labels

Blog Archive

Recent Posts

Unordered List

  • Lorem ipsum dolor sit amet, consectetuer adipiscing elit.
  • Aliquam tincidunt mauris eu risus.
  • Vestibulum auctor dapibus neque.

Pages

Theme Support

Need our help to upload or customize this blogger template? Contact me with details about the theme customization you need.